Darogar Daptar Vol.1 দারোগার দপ্তর ভলিউম 1 – প্রিয়নাথ মুখোপাধ্যায়

দারোগার দপ্তর বইটি বাঙালি লেখক খণ্ড প্রিয়নাথ মুখোপাধ্যায় তার লেখা একটি কাদম্বিনী বই। খণ্ড প্রিয়নাথ মুখোপাধ্যায় ছিলেন একজন প্রখ্যাত বাঙালি লেখক ও সমাজসেবক। ‘দারোগার দপ্তর’ তার একটি কৃতি, যা বৃহত্তর কথায় পুলিশ ও তাদের কাজ-কর্ম নিয়ে উপস্থাপন করে।

এই বইটি মুখ্যভাবে একটি মানবাধিকার দৃষ্টিকোণ থেকে দারোগা অফিসারদের জীবন, কাজ, চুনৌতিগুলি, ও তাদের মোকাবিলা সম্পর্কে বিবেচনা করে। লেখক তার ভাষায় সমস্যার মুখোমুখি হয়ে উঠে এবং তার পরিচিতি নানা অংশের মাধ্যমে পুলিশ আধুনিক সমাজের সাথে কিভাবে সংবাদ করে তা নিয়ে অবলম্বন করেন।

খণ্ড প্রিয়নাথ মুখোপাধ্যায়ের লেখা ‘দারোগার দপ্তর’ বইটি বাঙালি সাহিত্যে একটি গুরুত্বপূর্ণ অবদান হিসেবে মোকাবিলা করে।

দারোগার দপ্তর ১ম খণ্ড প্রিয়নাথ মুখোপাধ্যায়
দারোগার দপ্তর ১ম খণ্ড প্রিয়নাথ মুখোপাধ্যায়
দারোগার দপ্তর ১ম খণ্ড প্রিয়নাথ মুখোপাধ্যায়

রিভিউঃ 

এই বইটি  সত্যিই সত্যিই ভাল. সানডে সাসপেন্স রেডিও মির্চিকে ধন্যবাদ, তাদের কারণেই আমি এই বইটি সম্পর্কে জানতে পেরেছি। ভাষা আমার কাছে নস্টালজিয়া। যারা সরকারি স্কুলে পড়ত তারা সবাই আগে থেকেই ভাষা সম্পর্কে সচেতন। বইটিতে অন্তর্ভুক্ত গল্পগুলির সবচেয়ে ভাল অংশটি হল বাস্তবতা। প্রকাশকের কাছে অনুরোধ যদি সম্ভব হয় দারোগা প্রিয়নাথ মুখোপাধ্যায়ের ছবি পেস্ট করুন, আমি সারা ইন্টারনেটে তার ছবি খুঁজছি কিন্তু একটিও পেলাম না। আমি আশা করি আপনি মানুষ কিছু করতে পারেন. প্রকাশককে অনেক ধন্যবাদ। এবং এটি একটি  উজ্জ্বল বই, আমি খুব কমই এটা নিচে রাখতে পারে. 19 শতকের শেষের দিকে এবং 20 শতকের প্রথম দিকে অসংখ্য অপরাধমূলক মামলার তদন্ত সম্পর্কিত একটি বিস্তারিত ডায়েরি। সেই সময়কালে কলকাতার প্রাণবন্ত পটভূমিও প্রদান করে।
 
কাল্পনিক অপরাধ-থ্রিলার/গোয়েন্দা গল্পের বিপরীতে, এটি বাস্তব জীবনের ঘটনাগুলির সংকলন, যা একজন সরকারী গুপ্তচরের চোখ দিয়ে দেখা এবং বাস্তব-বিশ্বের দৃষ্টিকোণ থেকে সমাধান করা হয়েছে যা শুধুমাত্র অপরাধের সনাক্তকরণই নয়, আইনি উপায়ে শাস্তিও নিশ্চিত করে। . প্রাচীন বাংলা ভাষার ব্যবহার কিছু পাঠকদের জন্য একটি প্রতিবন্ধক হতে পারে, তবে কেউ যদি এটি অতিক্রম করতে পারে তবে এটি এই ধারার পাঠকদের জন্য একটি হীরার খনি। চমৎকার বই, ভাল হার্ড আচ্ছাদিত, ভাল প্যাকেজিং.
দারোগার দপ্তর ১ম খণ্ড প্রিয়নাথ মুখোপাধ্যায়
দারোগার দপ্তর ১ম খণ্ড প্রিয়নাথ মুখোপাধ্যায়

পণ্যের বিবরণ

  • বই নাম – দারোগার দপ্তর ১ম খণ্ড
  • লেখকঃ প্রিয়নাথ মুখোপাধ্যায় / Priyonath Mukhopadhya
  • অনুবাদঃ Arun Mukhopadhyay / অরুণ মুখোপাধ্যায় (এডিটর)
  • প্রকাশক: পুনশ্চ (1 জানুয়ারি 2014)
  • ভাষা: বাংলা 
  • বাঁধানো: 712 পৃষ্ঠাগুলি
  • আইএসবিএন-10: 817332445X
  • আইএসবিএন-13: 978-8173324451
  • আইটেম ওজন: 1 কেজি 120 গ্রাম
  • মাত্রা: 24.5 এক্স 16.2 এক্স 4.1 সেমি
  • আদি এর দেশ: ভারত
  • Buy Now only ₹৭২০.০০

Download Now

 
 

FAQ (Frequently Asked Questions) section for “দারোগার দপ্তর” by খণ্ড প্রিয়নাথ মুখোপাধ্যায়:

Q1: What is “দারোগার দপ্তর” about? A1: “দারোগার দপ্তর” is a Bengali literary work by Khand Prithvinath Mukhopadhyay. The book provides a comprehensive exploration of the lives, work, challenges, and confrontations faced by police officers, with a focus on human rights perspectives.

Q2: Who is Khand Prithvinath Mukhopadhyay?

A2: Khand Prithvinath Mukhopadhyay was a renowned Bengali author and social worker. He was known for his impactful contributions to Bengali literature and his advocacy for societal welfare.

Q3: What is the main theme of the book?

A3: The main theme of “দারোগার দপ্তর” revolves around a human rights perspective on the lives of police officers. It delves into their day-to-day experiences, challenges, and how they navigate the complexities of modern society.

Q4: How does the author portray the police force in the book?

A4: Khand Prithvinath Mukhopadhyay presents a nuanced portrayal of the police force, addressing their struggles, achievements, and interactions with contemporary society. The book sheds light on the multifaceted nature of the police officers’ roles.

Q5: Is the book focused solely on the police’s professional life?

A5: While the primary focus is on the professional lives of police officers, the book also delves into their personal challenges and how they navigate the intersection of their personal and professional spheres.

Q6: What makes “দারোগার দপ্তর” significant in Bengali literature?

A6: The book is considered significant in Bengali literature for its insightful exploration of the police force from a human rights standpoint. Khand Prithvinath Mukhopadhyay’s narrative style and social commentary contribute to its importance.

Q7: Is the book recommended for a specific audience?

A7: “দারোগার দপ্তর” can be appreciated by readers interested in social issues, human rights, and a nuanced exploration of the lives of police officers. It appeals to those who enjoy thought-provoking literary works.

Q8: Where can I find a copy of “দারোগার দপ্তর”?

A8: You can find “দারোগার দপ্তর” at local bookstores, online retailers, or libraries that carry Bengali literature. Additionally, you may explore digital platforms for e-book versions if available.

Please note that specific details about the book and its availability may vary, and it’s advisable to check with local sources for the most accurate information.

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top